দুপচাঁচিয়ায় খাদ্যবান্ধব কর্মসূচীর ১০টাকা কেজি মূল্যের চাল আত্মসাতের অভিযোগে ডিলারশিপ বাতিল

বগুড়া নিউজলাইভ ডটকম, দুপচাঁচিয়া প্রতিনিধিঃ দুপচাঁচিয়া উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের হতদরিদ্রদের খাদ্য বান্ধব কর্মসূচীর ১০টাকা কেজি মূল্যের চাল আত্মসাতের অভিযোগে ওই ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলার ইউনুছ আলী দুলালের ডিলারশিপ ৩১মে রোববার বাতিল করেছে উপজেলা খাদ্য বান্ধব কমিটির সভাপতি ইউএনও এসএম জাকির হোসেন।
এছাড়াও একই দিনে ওই ইউনিয়নের অপর খাদ্য বান্ধব কর্মসূচীর ১০টাকা কেজি মূল্যের চাল আত্মসাতের অভিযোগে ডিলার বকুল হোসেনকে কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে ব্যাখ্যা তলব করা হয়েছে। উল্লেখ্য ওই ইউনিয়নের হতদরিদ্র কার্ডধারীরা পর্যায়ক্রমে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা খাদ্য বান্ধব কর্মসূচীর সভাপতি এসএম জাকির হোসেনের নিকট লিখিতভাবে অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতে ইউএনও এসএম জাকির হোসেন সরেজমিন তদন্তপূর্বক প্রতিবেদন প্রদান করার জন্য উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাজেদুল আলমকে নির্দেশ প্রদান করেন। এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা প্রথমে ডিলার ইউনুছ আলী দুলাল ও পরে ডিলার বকুল হোসেনের অপকর্মের সরেজমিনে তদন্ত করে অভিযোগকারী হতদরিদ্রদের অভিযোগের সত্যতা প্রমান হওযায় ডিলারদ্বয়ের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। উপজেলা কৃষি কর্মকর্তা কর্তৃক প্রদত্ত প্রতিবেদন পাওয়ার পর প্রথমে ডিলার ইউনুছ আলী দুলালকে ব্যাখ্যা তলব করা হয়। ব্যাখ্যার জবাব সন্তোষজনক না হওয়ায় ৩১মে রোববার তার ডিলারশিপ বাতিলের নির্দেশ প্রদান করা হয়। একই সময়ে ডিলার বকুল হোসেনকে ৩িন কর্মদিবসের মধ্যে ডিলারশিপ পরিচালনার শর্ত ভঙ্গ করায় কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে ব্যাখ্যা তলব করা হয়।
উল্লেখ্য উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের হতদরিদ্রদের খাদ্য বান্ধব কর্মসূচীর ১০টাকা কেজি দরের চাল আত্মসাতের ঘটনায় হতদরিদ্রমের অভিযোগে ভিত্তিতে ওই ডিলার বকুল হোসেন ও ইউনুছ আলী দুলালের বিরুদ্ধে বিভিন্ন দৈনিক ও অনলাইনে সংবাদ পরিবেশিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচীর সভাপতি এসএম জাকির হোসেন মুঠোফোনে জানান, হতদরিদ্রদের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সরেজমিন তদন্তে চাল আত্মসাতের ঘটনা প্রমাণিত হওয়ায় গোবিন্দপুর ইউনিয়নের হতদরিদ্রদের খাদ্য বান্ধব কর্মসূচীর ১০টাকা কেজি দরের চাল ডিলার ইউনুছ আলী ডিলারশিপ বাতিল করা হয়েছে এবং অপর ডিলার বকুল হোসেনকে কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে আগামী ৩কর্ম দিবসের মধ্যে তার ব্যাখ্যা তলব করা হয়েছে।

error

Share this news to your community