জয়পুরহাট চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মকর্তাদের বিক্ষোভ

জয়পুরহাট জেলা প্রতিনিধি, বগুড়া নিউজলাইভ ডটকমঃ পাওনা টাকা পরিশোধসহ ৪ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জয়পুরহাট চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তারা। ২৭ ডিসেম্বর সোমবার দুপুরে শহরের মিনা হোটেলের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে চিনিকল চত্তরে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন, জয়পুরহাট চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি আলী আকতার, সাধারণ সম্পাদক আহসান হাবিব, শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির সাবেক সভাপতি সওদাগর মোঃ জহুরুল হক, সাবেক সাধারণ সম্পাদক বদিউজ্জামান বদি প্রমুখ।
বক্তরা বলেন, জয়পুরহাট চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তাদের গ্রাচুইটির প্রাপ্য প্রায় ১৬ কোটি টাকা অপরিশোধিত রয়েছে। এই টাকা দীর্ঘ কয়েক বছর ধরেও পরিশোধ না করায় তারা মানবেতর জীবপযাপন করছেন। এছাড়া অডিট আপত্তি অবিলম্বে নিষ্পত্তি করতে হবে। কারখানার অবসরপ্রাপ্ত শ্রমিকদের ঝুঁকি ভাতা প্রদান করতে হবে। তাই অবিলম্বে এসব টাকা পরিশোধসহ সকল দাবি বাস্তবায়নের আহবান জানান তারা। পরে চিনিকলের ব্যবস্থাপনা পরিচালকের কাছে স্মারকলিপি প্রদান করেন তারা।

error

Share this news to your community