জয়পুরহাটে কিশোর-কিশোরী ও যুব সমাজকে প্রজনন স্বাস্থ্য সম্পর্কিত সেমিনার অনুষ্ঠিত

জয়পুরহাট জেলা প্রতিনিধি, বগুড়া নিউজলাইভ ডটকমঃ জয়পুরহাটে কিশোর-কিশোরী ও যুব সমাজকে প্রজনন স্বাস্থ্য সম্পর্কে সচেতন করার লক্ষ্যে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন এবং আইনি সুরক্ষা কর্মসুচীর (সেলপ) রাইট হিয়ার রাইট নাট-২ প্রকল্পের উদ্যোগে যুব জনগোষ্ঠীর যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার বিষয়ে নীতিনির্ধারকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এই উপলক্ষে ২৮ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে শহরের স্বপ্নছায়া কমিউনিটি সেন্টারে কনফারেন্স রুমে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান এস এম সোলায়মান আলী।
এ সময় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন প্রফেসর ড.জাহাঙ্গীর আলম, প্রভাষক মাহাবুবা আখতার, প্রভাষক ও সাংবাদিক রাশেদুজ্জামান, ব্রাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির জেলা ব্যাবস্থাপক মোঃ কায়েম উদ্দিন, রাইট হিয়ার রাইট নাট-২ জেলা যুব সংগঠক মোছাঃ মর্শিদা খাতুন, সংগঠনের জেলা ইয়ুথ লিডার গাউছুল আজম, সদস্য আব্দুর বারী রিফাত, ইলিয়াস নিলয়,আফরোজা আখতার,রাজিয়াসহ রাইট হিয়ার রাইট নাট-২ এর সদস্যরা।
আলোচকবৃন্দ যুববান্ধব যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা,জনপ্রতিনিধি,সাংবাদিক,শিক্ষক,অভিভাবক এবং নাগরিক সমাজ সংশ্লিষ্ট সকলের একযোগে কাজ করার মাধ্যমে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আহবান জানান।
এছাড়া ও সদর উপজেলা চেয়ারম্যান এস এম সোলায়মান আলী তার পক্ষ থেকে সদরের কলেজ ও উচ্চ বিদ্যালয়গুলোতে যৌন ও প্রজনন স্বাস্থ্য সম্পর্কিত সরঞ্জামাদি ফ্রিতে দেওয়ার ঘোষণা দেন।

error

Share this news to your community