কুড়িগ্রামের ডিসি সুলতানাকে প্রত্যাহার নতুন ডিসি  রেজাউল

বগুড়া নিউজলাইভ ডটকম, ঢাকাঃ কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীনকে প্রত্যাহার করে নতুন ডিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে উপ-সচিব মোহাম্মদ রেজাউল করিমকে। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন।

সোমবার (১৬ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রেজাউল করিমকে কুড়িগ্রামের নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগের তথ্য জানানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব ইফতেখারুল ইসলাম খন্দকারের সই করা প্রজ্ঞাপনে জানানো হয়, জেলা প্রশাসক সুলতানা পারভীনকে সোমবার থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

অন্যদিকে সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসানের সই করা প্রজ্ঞাপনে জানানো হয়েছে, উপসচিব মোহাম্মদ রেজাউল করিমকে কুড়িগ্রামের নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

গত শুক্রবার (১৩ মার্চ) অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে মধ্যরাতে ঘরের দরজা ভেঙে তুলে নিয়ে যায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। ঘরে আধা বোতল মদ ও ১৫০ গ্রাম গাঁজা পাওয়ায় তাকে একবছরের কারাদণ্ড দেওয়া হয়। আরিফুল ও তার পরিবারের অভিযোগ, তুলে নিয়ে যাওয়ার আগে তাকে ব্যাপক মারধর করা হয়। এমনকি তাকে ‘এনকাউন্টারে’র হুমকিও দেওয়া হয়। স্থানীয়রা বলছেন, জেলা প্রশাসকের অনিয়ম নিয়ে প্রতিবেদন লেখার কারণেই তাকে নিগৃহীত করা হয়।

সাংবাদিক আরিফুলকে এভাবে তুলে নিয়ে যাওয়া ও মধ্যরাতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেওয়ার ঘটনা ব্যাপক সমালোচিত হয় সারাদেশে। পরে রোববার (১৫ মার্চ) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের জানান, ডিসি সুলতানাকে প্রত্যাহার করা হবে। ওই দিনই রোববার দুপুরে জামিনে কারাগার থেকে মুক্তি পান আরিফুল। আজ ডিসি সুলতানাকে প্রত্যাহার করে রেজাউল করিমকে তার জায়গায় নিয়োগ দেওয়া হলো।

error

Share this news to your community