করোনায় প্রাণ গেল আরও ৪৫ জনের, নতুন শনাক্ত ৩২৪৩

বগুড়া নিউজলাইভ ডটকম ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৫ জনের। একইসঙ্গে দেশে নতুন করে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ হাজার ২৪৩ জনের শরীরে।এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এক হাজার ৩৮৮ জন। আর করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন ১ লাখ পাঁচ হাজার ৫৩৫ জন।এদিকে, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৮১ জনসহ মোট ৪২ হাজার ৯৪৫ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়ে উঠেছেন।

শুক্রবার (১৯ জুন) দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়।স্বাস্থ্য অধিদফতরের এই বুলেটিনে তথ্যগুলো তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা পরীক্ষার জন্য ১৬ হাজার ৩২৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের দিনের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৪৫টি। সব মিলিয়ে এ পর্যন্ত ৫ লাখ ৮২ হাজার ৫৪৮টি নমুনা পরীক্ষা হলো দেশে।ডা. নাসিমা সুলতানা বলেন, নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৪৩ জন। এ নিয়ে দেশে মোট ১ লাখ ৫ হাজার ৫৩৫ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হলো। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন মোট ৪৫ জন। এ নিয়ে ১ হাজার ৩৮৮ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। নতুন যে ৪৫ জন মারা গেছেন, তাদের মধ্যে ৩২ জন পুরুষ, নারী ১৩ জন।শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ৪৫ জনের বয়সভিত্তিক তথ্য তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, সবচেয়ে বেশি ১১ জনের বয়স ৬১ থেকে ৭০ বছর। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী ১০ জন ও ৫১ থেকে ৬০ বছর বয়সী ৯ জন মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে। বাকিদের মধ্যে ১১ থেকে ২১ বছর বয়সী একজন, ২১ থেকে ৩০ বছর বয়সী তিন জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী চার জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী চার জন ও ৮১ বয়সের বেশি তিন জন মারা গেছেন শেষ ২৪ ঘণ্টায়।

সুস্থতার তথ্য তুলে ধরে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ও বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮১ জন। এ নিয়ে মোট ৪২ হাজার ৯৪৫ জন করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৪০ দশমিক ৬৯ শতাংশ।

error

Share this news to your community