করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ৪৫ : সর্বোচ্চ শনাক্ত ৩১৭১

বগুড়া নিউজলাইভ ডটকম ডেস্কঃ দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার সংক্রমণে ৪৫ জনের মৃত্যু হয়েছে; যা এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। নতুন শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৭১ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৯৭৫ জনের, মোট শনাক্ত হয়েছেন ৭১ হাজার ৬৭৫ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৭৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৩৭ জন। আজ মঙ্গলবার (৯ জুন) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইল বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৬৪টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৫৯৫টি। তিনি জানান, গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩৩ জন পুরুষ, ১২ জন মহিলা।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে। গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে করোনাভাইরাস বিশ্বের ২১৫টি দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন ৭২ লাখ মানুষ। মৃত্যু ৪ লাখ ছাড়িয়ে গেছে। এরমধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই মারা গেছেন ১ লাখ ১২ হাজারের বেশী মানুষ। তবে বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৩৫ লাখ মানুষ। বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

error

Share this news to your community